মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪, ০২:১৮ অপরাহ্ন

pic
সংবাদ শিরোনাম :
শান্তিগঞ্জে জাতীয় আইনগত সহায়তা দিবস উপলক্ষে র‍্যালি ও আলোচনা সভা মহিলা ভাইস চেয়ারম্যান পদে লড়তে চান খাইরুন আইনজীবীর পোশাকে পিয়ার হাসি ভাইরাল, কী বলছেন অভিনেত্রী শনিবার সাপ্তাহিক ‘ছুটিই থাকছে’ প্রাথমিক বিদ্যালয়ে উৎসবমুখর পরিবেশে সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত সুবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু কাল, স্বপ্ন পূরণে হাওরপাড়ে খুশির ঢেউ উপজেলা নির্বাচনে প্রার্থী হওয়ায় ৭৩ জনকে বহিষ্কার করলো বিএনপি এডিবির সেফগার্ড পলিসি সংশোধনের দাবীতে সুনামগঞ্জে অভিনব কর্মসূচী  ৪০০ কেজির মিষ্টি কুমড়ায় নৌকা বানিয়ে ভাসালেন নদীতে শিক্ষাপ্রতিষ্ঠানে ছুটি আরও বাড়বে কি না, জানা যাবে শনিবারের মধ্যে
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে সভা অনুষ্ঠিত

দক্ষিণ সুনামগঞ্জে উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে সভা অনুষ্ঠিত

গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের জাতীয় পুষ্টি নীতি ২০১৫ এর উদ্যোগে জাতীয় পুষ্টি পরিকল্পনা ২০১৬-২০২৫ গ্রহণ করা হয়। উক্ত পুষ্টি পরিকল্পনা বাস্তবায়নে সরকারি ভাবে জেলা ও উপজেলা পর্যায়ে পুষ্টি সমন্বয় কমিটি গঠন এর উদ্যোগ নেয়া হয়। এরই আলোকে গত বুধবার দক্ষিণ উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির উদ্যোগে দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সম্মিলন কক্ষে এক সমন্বয় সভার আয়োজন করা হয়। মোঃ হাসানুজ্জামান, টেকনিক্যাল ম্যানেজার, কালেক্টিভ ইম্প্যাক্ট ফর নিউট্রিশন ইনিশিয়েটিভ, কেয়ার বাংলাদেশ সকলকে স্বাগত জানান এবং প্রকল্পে পটভূমি নিয়ে বিস্তারিত আলোচনা করেন। উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির সদস্য সচিব ডা. মোঃ জসিম উদ্দিন পুষ্টি পরিস্থিতি, চলমান সেবা ও কার্যক্রম উপস্থাপন করেন এবং মোঃ সফি উল্লাহ উপজেলা নির্বাহী অফিসার উপজেলা পুষ্টি সমন্বয় কমিটির কর্ম-পরিধি তুলে ধরেন।

উপস্থাপনা শেষে উন্মুক্ত আলোচনা শুরু হয়। পুষ্টি কার্যক্রমকে বেগবান করার লক্ষ্যে বক্তরা মতামত প্রদান করেন। সভার সভাপতি মোঃ সফি উল্লাহ, উপজেলা নির্বাহী অফিসার দক্ষিণ সুনামগঞ্জ বলেন, পুষ্টি পরিস্থিতি উন্নয়নের জন্য আমাদের সকলই এগিয়ে আসতে হবে। বিশেষ করে ইউনিয়ন পরিষদ একটি বড় ভূমিকা পালন করবে, কারন তারা জনগণের সবচেয়ে কাছের প্রতিষ্ঠান। এই উপজেলায় পুষ্টির কার্যক্রমকে তরান্বিত করার জন্য প্রতিটি ইউনিয়ন পরিষদে দুই লক্ষ টাকা করে বরাদ্দ রাখা হবে। কিভাবে এই টাকা খরচ করা হবে তার একটি পরিকল্পনা তৈরির জন্য উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তাকে অনুরোধ জানান।

সভায় আরো উপস্থিত ছিলেন উপজেলা ভাইস চেয়ারম্যান মাওলানা তৈয়্যিবুর রহমান চৌধুরী, জয়কলস ইউপি চেয়ারম্যান মোঃ মাসুদ মিয়া, পশ্চিম বীরগাঁও ইউপি চেয়ারম্যান সফিকুল ইসলাম, পূর্ব বীরগাঁও ইউপি চেয়ারম্যান নুর কালাম, পূর্ব পাগলা ইউপি চেয়ারম্যান মোঃ আক্তার হোসেন, পাথারিয়া ইউপি চেয়ারম্যান মোঃ আমিনুর রশিদ আমিন, শিমুলবাক ইউপি চেয়ারম্যান মোঃ মিজানুর রহমান জিতু, উপজেলা সমবায় কর্মকর্তা মাসুদ আহমদ, সহকারি প্রাথমিক শিক্ষা অফিসার আব্দুল বারেক, উপজেলা সহকারি মৎস্য কর্মকর্তা ও কবিতা দাস কমিউনিটি সাপোর্ট গ্রুপ এবং মোঃ কামরুজ্জামান টেকনিক্যাল অফিসার-পার্টনারশীপ এন্ড ফ্যাসিলিটেশন প্রমূখ।

প্রেস বিজ্ঞপ্তি

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com